অপারেশন সুন্দরবন ট্রেইলার 🎬

পরিচালক যখন Dipankar Dipon তখন ভালো কিছু পাওয়ার প্রত্যাশা চলেই আসে। ট্রেইলারে যেভাবে সুন্দরবনকে তুলে ধরা হয়েছে (visualization) ভালো লেগেছে। গল্পে মোড় আছে বলেও মনে হয়েছে।
আর ভিলেন নিয়ে চমক হয়ত থাকবে কারন আসল ভিলেনের ঝলক ট্রেইলারে দেখা যায়নি। 
কিন্তু এমন ধারার মুভির ট্রেইলারে, যেমনটা thrilling vibes create হওয়া উচিত তা একদমই missing ছিল। ছিল না একটা ভালো ডায়লগ, BGM ছিল দুর্বল, Even অভিনয় তেও কারো কোনো ভিন্নতা পাইনি। Riaz সেই আগের ধারাতেই আছে, রওশন ঠিক ছিল, Siam সেই Shaan মুভির মতন লাগলো, আর দুই নায়িকা নিয়ে বলার মতন কিছু পাচ্ছি না। যাক শুধু ট্রেইলার দেখে এতো কিছু বলা ঠিক ও হবে না, মুভি দেখার পরই বাকি তা বোঝা যাবে।
 
"অপারেশন সুন্দরবন" সিনেমার ট্রেইলার দেখার পর মনে হলো এই সিনেমার সবচেয়ে দুর্বল দিক হলো রিয়াজ। বিশেষ করে তার সংলাপ শুনে মনে হলো উনি জোর করে অভিনয় করার চেষ্টা করছেন কিংবা কিছুটা "শওকত আকবর" হওয়ার ব্যর্থ চেষ্টা করে যাচ্ছেন৷ এভাবে দাঁত কামড়িয়ে কামড়িয়ে টেনে টেনে  সংলাপ বলার কোন কারন খুজে পাইনি। বড় পর্দা থেকে বিতাড়িত হয়ে ছোটপর্দায় নিয়মিত থেকেও অভিনয়ের যেখানে আরো উন্নতি হওয়ার কথা সেখানে রিয়াজের অভিনয়ের এমন দশা সত্যিই 
হতাশাজনক। 

 
সিনেমার আরো একটি দুর্বল দিক হলো সিয়াম। সিয়ামের হাইট, লুক,  বডি ল্যাংগুয়েজ কোনকিছুই র‍্যাবের মত একটি এলিট ফোর্সের সাথে যায় না, তার সাথে পারিবারিক সামাজিক ছবির ক্যারেক্টার গুলিই ভাল মানায়। আর আউটলুক বাদেও তার অভিনয়েও ছিল দুর্বলতা বিশেষ করে তার মধ্যে হিরোগিরি একটা ভাব চলে এসেছে যা তাকে তার মূল চরিত্রের সাথে বিশ্বাসযোগ্য হিসেবে তুলে ধরতে ব্যর্থ হয়েছে৷ 
 
সিনেমার মূল চরিত্রগুলির মধ্যে ভাল লেগেছে রোশানের অভিনয়৷ তার হাইট, লুক, বডি ল্যাংগুয়েজ সবকিছুই ছিল অসাধারণ, সেইসাথে তার তেজোদ্দীপ্ত সংলাপ তাকে র‍্যাব সদস্য হিসেবে দারুণভাবে মানিয়ে নিয়েছে। জানিনা সিনেমায় তার চরিত্রের ব্যাপ্তি কতখানি, তবে ট্রেইলারে যতটুকু দেখা গিয়েছে উনি তার সেরাটা দিয়েই ছিলেন। রোশানের উচিত মাল্টি কাস্টিং সিনেমা থেকে বেরিয়ে এসে এককভাবে কিছু করা, প্রযোজক-পরিচালকদেরও উচিত তাকে নিয়ে এক্সপেরিমেন্টাল কিছু করা৷ তার মাঝে নায়কোচিত একটা ব্যাপার আছে কিন্তু দর্শকের মাঝে সেটা এখনো রোশান ছড়িয়ে দিতে সক্ষম হয়নি।

Dipankar Dipon's action thriller movie, "Operation Sundarban" is all set to have its premiere in Australia. This will kick-off the project's journey into the international arena.

The project's first international screening has been organised by Krazy Tickets and Poth Productions, with the premiere show being held at HOYTS Bankstown, Sydney on October 7 at 5:45 pm.

"Operation Sundarban" was released in Bangladesh on September 23. The movie has received a positive response from the audience since its release. In its second week, the number of halls screening "Operation Sundarban" increased by 10 theatres, resulting in the film being played across 45 halls in the country.


Download Link

The film revolves around the success story of the operation by RAB forces to make the Sundarbans pirate-free. The movie stars Riaz, Siam Ahmed, Nusraat Faria, Taskeen Rahman, and Ziaul Roshan, among many others and it is produced by the RAB Welfare and Cooperative Society Limited.

Post a Comment

Previous Post Next Post